তিস্তায় নৌকাডুবি : ৭ জন কৃষক উদ্ধার

বং শিলিগুড়ি টাইমস : গতকাল সোমবার ভরা তিস্তায় নৌকাডুবির ঘটনা ঘটলো। ঘটনাটি ঘটেছে মাল মহকুমার চ্যাংমারি এলাকায়। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় । নৌকায় যাতায়াত নিয়ে উদ্বেগ বেড়েছে । এই ঘটনায় নিখোঁজ হন ৭ জন । খবর পেয়েই ঘটনাস্থলে যান মন্ত্রী গৌতম দেব। অবশেষে উদ্ধারকর্মীদের তল্লাশি অভিযানে নামানো হয়। তাদের তৎপরতায় ৭ জনকেই জীবিত অবস্থায় উদ্ধার করা গেছে।

স্থানীয় সূত্রেই খবর , রংধামালি এলাকা থেকে ওই সাত জন কৃষক চাষের কাজ সেরে সন্ধ্যাবেলায় নৌকায় দক্ষিণ চ্যাংরামারি এলাকায় ফিরছিলেন। সেই সময় মাঝ নদীতে হঠাৎ করে নৌকা ডুবে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে ভিড় জমাতে থাকেন গ্রামবাসীরা। তারা নদীর পাড়ে খোঁজ শুরু করে। এরপর প্রশাসনের তৎপরতায় এন ডিআরএফ টিম নামানো হয়। কিন্তু চারিদিক অন্ধকার হয়ে যাওয়ায় তাদের উদ্ধারকাজ করতে অসুবিধা হয় । মন্ত্রী গৌতম দেব নিজে দাঁড়িয়ে থেকে উদ্ধার কাজ পরিচালনা করেন । ডুবুরি নামানো হয়। তারা আলো টর্চ নিয়ে জলে নামেন । এবং সাত জন কৃষককেই উদ্ধার করেন। এরপর প্রাথমিক চিকিৎসার পর সকলকেই ছেড়ে দেওয়া হয়।

গৌতম দেব জানিয়েছেন, সোমবার সন্ধ্যাবেলায় জলপাইগুড়ির ক্রান্তির চ্যাংড়ামারিতে তিস্তায় নৌকাডুবিতে নিখোঁজ হয়ে যান ৭ জন কৃষক। এরপর তার তৎপরতায় খুবই তাড়াতাড়ি উদ্ধার কাজ শুরু হয়। উদ্ধার হওয়া সাতজন কৃষকই সুস্থ রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here