ফের গাজলে লকডাউন জারির সম্ভাবনা

বং শিলিগুড়ি টাইমস: প্রতিদিনই মালদা জেলায় করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েই চলছে। করোনা রুখতে কয়দিন আগে থেকেই মালদা জেলায় লকডাউন জারি করা হয়েছিল। এবার এলাকা ভিত্তিক কড়া লকডাউনের পদক্ষেপ নিল প্রশাসন। এতদিন গাজোলে সকাল সাতটা থেকে সন্ধ্যে সাতটা পর্যন্ত দোকান বাজার খোলা থাকত। কিন্তু এবার সোমবার থেকে গাজোলে জারি করা হচ্ছে লকডাউন। ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে লকডাউন জারি করার জন্য প্রশাসনের কাছে আর্জি জানানো হয়েছিল সূত্রে খবর।

গাজলে লকডাউন নিয়ে শুক্রবার বিকেলে ব্লকের সভাগৃহে জরুরি সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকেলের বৈঠকে গাজোল ব্লক প্রশাসন, পঞ্চায়েত সমিতি, পুলিশ-প্রশাসন, ব্যবসায়ী সমিতি এবং অন্যান্যদেরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিডিও উষ্ণতা মোক্তান, ওসি হারাধন দেব, পঞ্চায়েত সমিতির সভাপতি রেজিনা পারভিন, সহ-সভাপতি জয়ন্ত ঘোষ, বিধায়কের প্রতিনিধি রঞ্জিত বিশ্বাস, ব্যবসায়ী সমিতির সম্পাদক বিধান রায়, শ্রমিক নেতা অরবিন্দ ঘোষ সহ অন্যান্যরা।

ব্যবসায়ী সমিতির সম্পাদক বিধান রায় বলেন, ” গোটা গাজল জেলায় যে ভাবে করোনা সংক্রমণ ছড়াচ্ছে তাতে আমরা আতঙ্কিত। আমরা ব্যবসায়ীরা চাইছি, সন্ধ্যে পর্যন্ত নয়, দুপুর পর্যন্ত দোকান খোলা রাখতে। আমরা সমস্ত ব্যবসায়ীদের উদ্দেশে নির্দেশিকা জারি করেছি, মাস্ক ছাড়া দোকানদারি করা যাবে না। দোকানে রাখতে হবে পর্যাপ্ত পরিমাণ হ্যান্ড স্যানিটাইজার। সমস্ত খরিদ্দারদের স্যানিটাইজার দিতে হবে। তবে মাস্ক ছাড়া কেউ জিনিস কিনতে আসলে তাকে জিনিস দেওয়া হবে না।”

ছাড় থাকবে শুধু ওষুধের দোকানে। আগামী সোমবার থেকেই এই লকডাউন কার্যকর করা হবে। কেউ যদি সরকারি বিধি নিষেধ অমান্য করে, তাহলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ-প্রশাসন। এছাড়াও কেও মাস্ক না পড়লেও তার বিরুদ্ধেও পুলিশ প্রশাসন কড়া ব্যাবস্থা গ্রহণ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here