অবশেষে ভারতে এলো রাফাল ; অভিনব শুভেচ্ছা আমুল গার্লের

বং শিলিগুড়ি টাইমস : অবশেষে ভারতে এলো রাফাল জেট। বাড়লো ভারতীয় বায়ুসেনার ক্ষমতা।ভারতীয় সীমায় যাদের নজর তাদেরকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন রাজনাথ সিং। বুধবার টুইট করে কড়া বার্তা দেন তিনি। তিনি বলেন ভারতের প্রত্যুত্তর দেওয়ার ক্ষমতা সম্পর্কে কেও সন্দ্বিহান থাকলে এইবার তারা নিশ্চই উত্তর পেয়ে গেছেন। ভারত তার ভুখণ্ড নিয়ে কোনো সমঝোতা করতে রাজি নয়।

ফ্রান্স সরকারের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি এই দিন টুইট করে রাফালের ভারতের মাটি স্পর্শ করার আগের মুহূর্তের ছবি প্রকাশ করেন।

rafale fighter jet

রাফাল টানা দশ ঘন্টা আকাশে ওড়ার সামর্থ্য রাখে। তার জন্য ছয়বার তাতে জ্বালানি ভরতে হয়। এতে ১০০০ কিলোগ্রামের ক্যামেরা রয়েছে। এর দ্বারা হাজার ফুট নীচে মাটিতে পরে থাকা কোনো ক্রিকেট বলেরও পরিষ্কার ছবি তোলা সম্ভব। এটি বিশ্বের একমাত্র এয়ারক্রাফট যা নিজের ওজনের দেড়গুন বেশি ওজন বহন করতে পারে। ৫৫ হাজার ফুট নিচের শত্রুপক্ষের ডেরা ধ্বংস করতে সক্ষম এই জেট। শব্দের থেকে দ্বিগুণ গতিতে ছুটতে পারে রাফাল। ঘন্টায় গতিবেগ ২১৩০ কিলোমিটার। এক মিনিটে ছুড়তে পারে ২৫০০ টি সেল।মাল্টি ডিরেকশনাল রাডার থাকায় একই সাথে ৪০ টি টার্গেটে আঘাত করতে পারে এবং একসাথে ১৬ টনের বোমা এবং মিসাইল বহন করার ক্ষমতা রাখে এই রাফাল।

অভিনব উপায়ে শুভেচ্ছা জানালো আমূল কোম্পানি। স্বাধীনতা দিবসের প্রাক্কালে রাফাল এয়ার জেটের ভারতীয় বায়ুসেনার প্রবেশকে জাতীয়তাবাদ প্রমাণের জন্য বেশ সুন্দর উপায়ে ব্যবহার করেছে আমূল। আমূলের এর প্রকাশিত এই ডুডল নিয়ে রীতিমতো সরগরম নেট দুনিয়া। এই ডুডলে দেখা যাচ্ছে রাফাল জেটের পাশে জেট পাইলটের পোশাকে দাঁড়িয়ে আছে বিখ্যাত আমূল কন্যা। পাশের লেখা রয়েছে ‘যব উই জেট’। কারিনা কাপুর এবং শাহিদ কাপুর অভিনীত ‘যব উই মেট’ ছবির নামের অনুকরণ করেই লেখা হয়েছে সেটি। রাফাল জেট ভারতীয় মাটি ছোয়ার আগেই এই ভাবেই অভিনব উপায়ে শুভেচ্ছা জানিয়েছে আমূল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here