মাধ্যমিকে ৬৫৯ পেয়ে চমক দিল ক্যানসার আক্রান্ত এক ছাত্র।

বং শিলিগুড়ি টাইমস: শরীরে ব্লাড ক্যানসারের মতো মারণব্যাধি কে নিয়েই সমস্ত প্রতিকুলতাকে জয় করে এবারের মাধ্যমিকে ৬৫৯ নম্বর পেয়ে সবাইকে চমকে দিয়েছে পূর্ব সাহেবগঞ্জের চিন্ময় ধর। চিন্ময় দিনহাটা-২ ব্লকের সাহেবগঞ্জ উচ্চবিদ্যালয়ের পড়ুয়া। তার এই অদম্য ইচ্ছাশক্তি ও দৃঢ় মানসিকতাকে কুর্নিশ জানিয়েছে সকলে।

স্কুলের প্রধান শিক্ষক ননীগোপাল বর্মন বলেন, ” শান্ত স্বভাবের চিন্ময় খুবই মেধাবী। ওর মানসিক শক্তি কতটা বেশি তা মাধ্যমিকের ফলে স্পষ্ট।” মাধ্যমিক শুরুর ১৫ দিন আগেই মুম্বই থেকে ফেরে চিন্ময়। চিকিৎসারজন্য পড়াশোনা অনিয়মিত হয়ে গিয়েছিল চিন্ময়ের। চিন্ময়ের মাধ্যমিকে মোট প্রাপ্ত নম্বর ৬৫৯। বাংলায় ৯২, ইংরেজিতে ৮৩,  অঙ্কে ১০০, পদার্থবিজ্ঞানে ৯৫, জীবন বিজ্ঞানে ৯৬, ইতিহাসে ৯৪ ও ভূগোলে ৯৯ পেয়েছে চিন্ময়। তার মা শিল্পী ধর বলেন, “দীর্ঘদিন পড়াশোনা করতে পারেনি ও। তা সত্ত্বেও ও যা ফল করেছে তাতে আমরা ভীষণ খুশি।” চিন্ময় ভবিষ্যতে ডাক্তার হতে চায়। চিন্ময়ের কথায় , “ডাক্তারবাবুরা যেমন আমার জীবন বাঁচিয়েছে, আমিও মানুষের জীবন বাঁচাতে চাই। আপাতত সেদিকে নজর রেখে একাদশ শ্রেণির পড়াশোনা শুরু করে দিয়েছি।”

নবম শ্রেণিতে ওঠার পর থেকেই প্রায়ই পেটে ব্যথা হত চিন্ময়ের। প্রথমে দিনহাটায় ও পরে কোচবিহার হাসপাতালে শারীরিক পরীক্ষা হয় তার। এবং সেখানেই তার ক্যানসার ধরা পড়ে। চিন্ময়ের বাবা প্রাথমিক স্কুল শিক্ষক চিত্তরঞ্জন ধর জানান, ” চিকিৎসার জন্য চিন্ময়কে মুম্বইয়ে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে একটি হাসপাতালে টানা ৬ মাস ধরে চিকিৎসা চলেছিল ওর। এরপর ধীরে ধীরে সুস্থ হয় উঠছিল আমাদের ছেলে। বাড়ি ফিরে আসার পরেও ওর চিকিৎসা চলেছে। মাঝেমধ্যেই স্বাস্থ্য পরীক্ষার জন্য কখনও কোচবিহার, কখনও মুম্বইয়েও যেতে হয়েছে চিন্ময়কে। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here