আগস্টে শুরু হচ্ছে একাদশ শ্রেণীতে ভর্তির প্রক্রিয়া

বং শিলিগুড়ি টাইমস : মাধ্যমিকের রেজাল্ট বের হয়ে গেলেও সবার মধ্যে প্রশ্ন ছিল এই পরিস্থিতিতে কি ভাবে একাদশ শ্রেণীতে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করবে স্কুলগুলি । সাংবাদিক বৈঠকে শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জী এবিষয়ে কথা বলেছেন ।

২২ এবং ২৩ তারিখ সমস্ত স্কুল থেকে মার্কশিট বিতরণ শুরু হবে । অভিভাবকদের স্কুলে গিয়ে সংগ্রহ করতে হবে সেই মার্কশিট । ছাত্র ছাত্রীদের স্কুলে আসার কোনো প্রয়োজন নেই । আগামী সপ্তাহের মধ্যেই প্রত্যেকটি স্কুলকে সানিটাইজ করা হবে । মানতে হবে সব রকমের স্বাস্থ্যবিধি । ইতিমধ্যেই রাজ্য সরকারের পক্ষ থেকে সমস্ত ডিএম , স্কুলের এসআই, শিক্ষা দফতরের সচিব এবং কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে মার্কশিট বন্টন প্রক্রিয়া যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়।

যে সমস্ত ছাত্র / ছাত্রী অন্য স্কুলে ভর্তি হবে তাদের জন্য ভর্তির তারিখ নির্ধারিত করা হয়েছে ১১ থেকে ৩১ শে আগস্ট পর্যন্ত । এবং নিজের স্কুলে ভর্তির প্রক্রিয়া শুরু হবে ১ থেকে এবং শেষ হবে ১০ আগস্ট । অন্যদিকে কলেজে ভর্তির প্রক্রিয়া হবে অনলাইনে । অনলাইনে ফরম ফিল আপ করতে হবে এবং ব্যাংকে গিয়ে চালানের মাধ্যমে টাকা জমা দিতে হবে । প্রত্যেক কলেজের নিজস্ব ব্যবস্থা আছে । এবং এক্ষেত্রে ভর্তি সংক্রান্ত কোনো সমস্যা হবে না বলেই আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী।

তবে ভর্তির প্রক্রিয়া শুরু হলেও ক্লাস কবে থেকে শুরু হবে তা নিয়ে নিশ্চিত ভাবে কিছু বলা যাচ্ছে না । তার জন্য পরিস্থিতির ওপরই নির্ভর করতে হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here