মুম্বাইয়ের কোয়ারেন্টিন সেন্টারে ধর্ষণে অভিযুক্ত এক ব্যক্তি

বং শিলিগুড়ি টাইমস : দেশে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে । দেশে সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে । সংক্রমণ ঠেকাতে বিভিন্ন স্থানে কোয়ারেন্টিন সেন্টার করা হয়েছে । নিজের থেকে যাতে সংক্রমণ অন্য কারোর মধ্যে না ছড়ায় তার জন্য মানুষদের আশ্রয় নিতে হচ্ছে বিভিন্ন কোয়ারেন্টিন সেন্টারে । মুম্বাইয়ের এক কোয়ারেন্টিন সেন্টারে হওয়া ধর্ষণ কান্ড বার বারই প্রশ্ন তুলেছে নারীদের নিরাপত্তা নিয়ে ।

সম্প্রতি মুম্বাইয়ের পাভেলের এক কোয়ারেন্টিন সেন্টারে এক মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। অভিযুক্তের নাম শুভম খাতু । বয়স ২৫ বছর । অভিযোগ , ওই ব্যক্তি নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে এক মহিলার ঘরে ঢুকে এবং তাকে ধর্ষণ করে । পরদিন সকালে ওই মহিলা থানায় ওই ব্যক্তির নামে অভিযোগ দায়ের করে । তবে পুলিশ এখনো ওই ব্যক্তিকে হেফাজতে নেয়নি । তার করোনা টেস্ট এর রিপোর্ট আসার পরই পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে বলে জানা যাচ্ছে ।

পুলিশ সূত্রে খবর , ওই ব্যক্তি ওই কোয়ারেন্টিন সেন্টারেই ছিলেন । তার রিপোর্ট নেগেটিভ আসলে সাথে সাথেই তাকে গ্রেফতার করা হবে।

রিপোর্ট বলছে লকডাউন শুরুর পর থেকে গার্হস্থ্য হিংসা অনেক গুন বেড়ে গেছে । বাড়িতে সুরক্ষিত বোধ করছেন না অনেক মহিলাই । তার জন্য ইতিমধ্যেই অনেক এনজিও র তরফ থেকে হেল্পলাইন নম্বর প্রচার করা হচ্ছে । কিন্তু প্রশাসনের নাকের ডগায় একটি কোয়ারেন্টিন সেন্টারে কি করে এক মহিলাকে হেনস্থার শিকার হতে হলো ? নারী সুরক্ষা নিয়ে প্রশ্ন অনেকেরই ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here