৩১শে জুলাই অব্দি দরজা বন্ধ করল দার্জিলিং,পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা

darjeeling-tourism-news

বং শিলিগুড়ি টাইমস : আনলক পর্বে পর্যটকদের জন্য দরজা খুলেদিয়েছিল পাহাড়ের রানী দার্জিলিং। কিন্তু গোটা রাজ্যের কন্টেনমেন্ট জোন গুলিতে ফের লকডাউন জারি করা হয়েছে। ফলে এরমধ্যে কোনোমতেই দার্জিলিং খোলা সম্ভব নয় পর্যটক দের জন্যে। আগামী ৩১শে জুলাই অব্দি কোনো পর্যটক পাহাড় যেতে পারবেনা নিষেধাজ্ঞা জারি করলো জিটিএ।

মার্চ মাসের লকডাউনের আগে থেকেই পাহাড় প্রায় পর্যটকশূন্য হয়ে পড়েছিল। এরপর জুন মাসের শেষে লকডাউনের ধাক্কা সামলে পাহাড় ফের পর্যটকদের স্বাগত জানাতে তৈরি হচ্ছিল। কিছু কিছু পর্যটকও যাচ্ছিল। কিন্তু ফের পাহাড় বন্ধের নিষেধাজ্ঞা জারি করলো জিটিএ।

পাহাড়ে ঢোকার রাস্তা রোহিণী , রংপো, কালীঝোরায় পর্যটকদের স্বাস্থ্য পরীক্ষা করার ব্যাবস্থা রয়েছে। কিন্তু তবুও জিটিএ পাহাড় খোলার অনুমতি দিতে সাহস পাচ্ছেন না। প্রশাসনের তরফ থেকে সমস্ত হোটেল খুলে দেওয়া হলেও হোটেলের কর্মীদের পাহাড়ে ফেরানোর ব্যবস্থা করা হয়নি। অনেক হোটেল ম্যানেজারও পাহাড়ে যেতে পারেনি। সাধারণ মানুষের মধ্যে কোরোনা আতঙ্ক দূর করার জন্যও কোনো প্রশাসনিক ব্যাবস্থা নেওয়া হয়নি। এইসব কারণের জন্যেই সবার সুরক্ষা ও সচেতনতার কথা মাথায় রেখে পাহাড় বন্ধের সিন্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার জিটিএ-র তরফে অনীত থাপা বলেন, ” আর্থিক ক্ষতি সবার হচ্ছে। কিন্তু এমন একটা সময়ে সকলকে এই সিদ্ধান্ত মেনে নিতে হবে। বৃহস্পতিবার বার থেকে ফের পাহাড় বন্ধ করা হচ্ছে পর্যটকদের জন্যে। ৩১শে জুলাই অব্দি এই নিয়ম জারি থাকবে। তারপর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here