ফাইনাল সেমিস্টারের পরীক্ষা বাধ্যতামূলক – বিশ্ববিদ্যালয়কে নির্দেশ দিল স্বরাষ্ট্রমন্ত্রক

north-bengal-university

বং শিলিগুড়ি টাইমস: কিছুদিন আগেই বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাতিল করেছিল অনেক রাজ্য। সেই মতো প্রতিটা উনিভার্সিটি থেকে চূড়ান্ত বর্ষের ছাত্র-ছাত্রীদের নম্বর কিভাবে দেওয়া হবে তার নির্দেশকা বের হয়েছিল।

সোমবার হঠাৎই স্বরাষ্ট্রমন্ত্রক পরীক্ষা নেওয়ার অনুমতি নিয়ে উচ্চশিক্ষা দফতরের কাছে চিঠি দেয়। তারপর ইউজিসি জানিয়েছে , ৩১ সেপ্টেম্বরের মধ্যে ফাইনাল সেমিস্টারের পরীক্ষা নিতে হবে।


স্বরাষ্ট্রমন্ত্রক থেকে বাধ্যতামূলক ভাবে চূড়ান্ত বর্ষের পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করা হয়। ইউজিসি গাইডলাইনে পরীক্ষা নেওয়া হবে। সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই পরীক্ষা নেওয়া হবে এমনটাই বলা হয়েছে।


আনলক ২ তেও কোনো কলেজ উনিভার্সিটি ৩১ শে জুলাই অব্দি খোলার অনুমতি দাওয়া হয়নি। ইউজিসি জানিয়েছিল, আগের বর্ষের নম্বর ও কলেজ অ্যাসেসমেন্ট মাধ্যমে চুড়ান্ত বর্ষের মূল্যায়ন করা হবে। রাজ্যে ৮০% গত বর্ষের পরীক্ষা মার্কস ও ২০% ইন্টারনাল অ্যাসেসমেন্ট মাধ্যমে মূল্যায়ন হবে সেটাও ঠিক হয়ে গিয়েছিল ।


কিনতু আজ ইউজিসির পরীক্ষা সংক্রান্ত বৈঠকে ঠিক হয় ৩১ শে সেপ্টেম্বরের মধ্যে কলেজ ও বিশ্ববিদ্যালয় গুলোকে পরীক্ষা প্রক্রিয়া শেষ করতে হবে। যাতে বলা হয়, সেপ্টেম্বরে পরীক্ষা দিতে না পারলে আরো একবার সুযোগ দেওয়া হবে। ইউজিসি অনলাইন , অফলাইন বা উভয়ভাবে পরীক্ষা নেওয়ার কথা বলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here