সকাল ৬টা থেকে রাত ১০টা অবদি লকডাউন: কোথায় কি ছাড় বিস্তারিত জানুন

containment-zone-lockdown-in-west-bengal

কলকাতা: করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাজ্য সরকার ইতিমধ্যে সপ্তাহে দুদিন লকডাউন ঘোষণা করেছে। সোমবার উচ্চপর্যায়ের বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় চলতি সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার ও পরের সপ্তাহে বুধবার লকডাউন ঘোষণা করেছে। নবান্নের নির্দেশিকায় বলা হয়েছে, এই দুদিন সকাল ৬টা থেকে রাত্রি ১০টা অবদি রাজ্যে লকডাউন কার্যকর হবে। কিন্তু আগের মতোই জরুরি পরিসেবার ক্ষেত্রে ছাড় মিলবে।

আগের মতই সরকারি ও বেসরকারি অফিস , পরিবহন ব্যবস্থা, ব্যবসায়িক প্রতিষ্ঠান পুরোপুরি বন্ধ থাকবে। তবে কিছু জরুরি পরিষেবা ও অত্যাবশকীয় পণ্যের ক্ষেত্রে ছাড় মিলবে। স্বাস্থ্য ও তার সাথে যুক্ত পরিবহন, আইন শৃঙ্খলা, কৃষিকাজ, চা বাগান, ওষুধের দোকান, দমকল, কোর্ট, জল সরবরাহ, বিদ্যুৎ অফিস খোলা থাকবে। এছাড়াও সংবাদমাধ্যম, ই-কমার্স, খাবারের হোম ডেলিভারীতে ছাড় থাকছে। রাজ্যের ভেতরে ও আন্তরাজ্য পণ্য পরিবহন ছাড় রয়েছে।

স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, এখন থেকে দুদিন করে সপ্তাহে লকডাউন থাকবে। কিন্তু প্রতি সপ্তাহে সেই দিনের পরিবর্তন হবে। যেটা আগাম বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে। আগামী সপ্তাহে বুধবার লকডাউন থাকবে বলে জানানো হয়েছে। বাকি দিন কবে লকডাউন সেটা আগাম জানিয়ে দেবে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here