টানা ছয়দিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

বং শিলিগুড়ি টাইমস : আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে আগামী ছয়দিন টানা বৃষ্টির পূর্বাভাস করা হলো সমগ্র উত্তরবঙ্গ জুড়ে। মালদা জেলা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ৭০ থেকে ১১০ মিলিমিটার এবং কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং, দার্জিলিং জেলায় ৭০ থেকে ২০০ মিলিমিটার বৃষ্টির পূর্বাভাস করা হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।

টানা ৬ দিন ভারী বর্ষণ হবে এই সব জেলায় । শনিবার রাত থেকেই বৃষ্টি শুরু হবে। এবং টানা চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত । ত্রিপুরা থেকে রাজস্থানের আজমের পর্যন্ত মৌসুমী অক্ষরেখা অবস্থান করছে । এবং আস্তে আস্তে সেটি উত্তরের দিকে সরছে। যার ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমানে জলীয় বাষ্প ঢুকছে বায়ুমন্ডলে। তার জেরেই উপরিউক্ত জেলা গুলিতে শুরু হবে বৃষ্টি।

আগামী মঙ্গল এবং বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। এছাড়াও বৃষ্টি হতে পারে দার্জিলিং এবং কালিম্পং জেলায় । রবিবার এবং সোমবার দার্জিলিং জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, মালদা এবং দক্ষিণ দিনাজপুরে প্রবল বর্ষণের সম্ভাবনা।

এছাড়াও দক্ষিণবঙ্গের বীরভূম এবং মুর্শিদাবাদেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টি হতে পারে নদীয়াতেও। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্র বিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here