টানা বৃষ্টিতে বিপর্যস্ত পাহাড় : নামলো ধস

landslide_darjeeling

বং শিলিগুড়ি টাইমস : টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। নামলো ধস। বিপর্যস্ত জন জীবন। ধস নামায় রাজ্য ও জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে পড়ে। পাহাড়ের সাথে শিলিগুড়ির যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। ধস নেমেছে শিলিগুড়ি এবং দার্জিলিং সংযোগকারী ৫৫ নং জাতীয় সড়কেও। পাহাড় থেকে নেমে আসা মাটি এবং পাথর বৃষ্টির জলের সাথে নেমে এসে বন্ধ হয়ে যায় জাতীয় সড়ক। তিনধরিয়াতে ধস নেমেছে। যার কারণে সমতলের সাথে যোগাযোগ বর্তমানে বিচ্ছিন্ন। আচমকা ধস নামায় একাধিক দুর্ঘটনায় আহত হয়েছেন বেশ কিছু পথযাত্রী।

পাগলাঝোরাতেও নেমেছে ধস। তিনঝরিয়া ধস নামার ঘটনায় আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়। মিরিকে ১২ নং জাতীয় সড়কে বড়সড় ধস নামে। এছাড়া পাঙ্খবাড়ি এলাকাতেও একই ঘটনা ঘটেছে। মিরিক এবং শিলিগুড়ির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় ঘুরপথে গাড়ি যাচ্ছে। সমতল এবং পাহাড়ের যোগাযোগ চলে রোহিনী রোড দিয়েই। যদিও খুব তাড়াতাড়ি ধস সরানোর কাজ শুরু হয়েছে।

যদিও লকডাউনের জন্য গাড়ি চলাচল অনেকটাই কম। কিন্তু জরুরী পরিষেবার জন্য কিছু গাড়িকে চলাচল করতেই হচ্ছে। এছাড়াও কালিম্পং এ কাঁচাবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস করা হয়েছে। প্রস্তুত রয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here