৫ই সেপ্টেম্বর থেকে একদিন অন্তর হতে পারে ক্লাস

বং শিলিগুড়ি টাইমস : রাজ্যে করোনা পরিস্থিতির ক্রমাগতভাবে অবনতি হয়েই চলেছে। গত মার্চ মাসে বন্ধ করা হয়েছিল শিক্ষা প্রতিষ্ঠানগুলি। পরিস্থিতি নাগালের বাইরে চলে যাওয়ায় ক্রমাগত ক্ষতিগ্রস্ত হয়েছে পাঠ্যক্রম। এইদিন রাজ্যের মুখ্যমন্ত্রী, মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সমস্ত স্কুল কলেজ গুলির বন্ধ থাকার মেয়াদ আরো একমাস বাড়িয়ে ৩১শে আগস্ট অব্দি করেছেন। আগের সিদ্ধান্ত অনুযায়ী ৩১শে জুলাই অব্দি সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছিল। এরপরও পরিস্থিতি ঠিক হলে তবেই ৫ই সেপ্টেম্বর থেকে ক্লাস শুরু করা যেতে পারে এমনটাই জানিয়েছেন মাননীয়া মুখ্যমন্ত্রী।

নবান্নে হওয়া সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, যেহেতু এখন করোনা শীর্ষে রয়েছে সেই জন্য আপাতত স্কুল কলেজ খোলার কোনো প্রশ্নই ওঠেনা। ৩১শে আগস্ট পর্যন্ত সব বন্ধই থাকবে। যদি সেপ্টেম্বরে পরিস্থিতি অনুকূল হয় , সেক্ষেত্রে ৫ই সেপ্টেম্বর থেকে একদিন অন্তর ক্লাস শুরু করা যেতে পারে। আগস্টেই এব্যাপারে জানিয়ে দেওয়া হবে। ৫ই সেপ্টেম্বর শিক্ষক দিবস। সেদিন থেকে দুর্গাপূজোর আগে পর্যন্ত ক্লাস শুরু করার চিন্তা ভাবনা করা যেতে পারে। তবে এখনই কিছু বলা যাচ্ছে না।

অন্যদিকে ইউজিসির নতুন নির্দেশিকা অনুযায়ী ফাইনাল স্তরের পরীক্ষা নেওয়া এখন কোনোমতেই সম্ভব না। জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সেইজন্য আগের নির্দেশিকা মেনেই পরীক্ষা গুলো নেওয়া হচ্ছে। নতুন নির্দেশিকার বিরোধিতা করে ১১ই জুলাই তিনি প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছেন। আগের নির্দেশিকা অনুযায়ী পরীক্ষা নেওয়ার পক্ষেই কথা বলেছেন মুখ্যমন্ত্রী। সেই অনুযায়ী এডভাইজারী জারি করা হয়ে গেছে। এখন হঠাৎ করে ইউজিসির উলটপুরানে সমস্যায় পড়েছেন ছাত্র ছাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here