করোনার জেরে মাধ্যমিকের মার্কশিট বিতরণের ক্ষেত্রে কতকগুলো নিয়ম বেঁধে দিলো পর্ষদ

ছবি : গুগল

বং শিলিগুড়ি টাইমস : গতকাল মাধ্যমিকের রেজাল্ট বের হলেও ছাত্র ছাত্রীদের হাতে প্রতিবারের মতো রেজাল্টের দিনই মার্কশিট তুলে দেওয়া যায়নি । পড়ুয়াদের হাতে অন্য বারের মতো মার্কশিট তুলে দেওয়ার বদলে পর্ষদ অভিভাবকদের হাতে শংসা পত্র তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মাধ্যমিকের মার্কশিট পাওয়া যাবে ২২ থেকে ২৩ শে জুলাই তারিখে । প্রায় এক সপ্তাহ অপেক্ষা করতে হবে পরীক্ষার্থীদের । সংক্রমন ঠেকাতে স্কুলগুলিকে আগের থেকেই গাইডলাইন দেওয়া হয়েছে।

গাইডলাইনে বলা হয়েছে কোনো ছাত্র ছাত্রীর হাতে মার্কশিট দেওয়া যাবে না। অভিভাবকদের নিতে হবে সেই মার্কশিট । এক্ষেত্রে স্কুলে ভিড় করা যাবে না । স্কুল থেকে কয়েকটি সময় বেঁধে দেওয়া হবে মার্কশিট দেওয়ার জন্য । সেই সময় মতো তা সংগ্রহ করতে হবে । সমস্ত শিক্ষক এবং অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে । অভিভাবকদের সাথে পরিচয় পত্র এবং পড়ুয়ার সাথে সম্পর্কের প্রমান পত্র আনতে হবে । সাথে আনতে হবে এডমিট এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেট । প্রত্যেককে মাস্ক পড়তে হবে । নির্দিষ্ট সময় অন্তর হাত সানিটাইজ করতে হবে । যারা মার্কশিট নিতে যেতে পারবে না তাদের বাড়িতে মার্কশিট পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দিতে হবে স্কুলের পক্ষ থেকে ।

অন্যবারের তুলনায় এবার পাশের হার বেড়ে হয়েছে ৮৬.৩৪ শতাংশ । মেধা তালিকায় স্থান পেয়েছে মোট ৮৪ জন। স্থান নেই কলকাতার কোনো স্কুলের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here