চেন ভাঙতে এবার থেকে নির্দিষ্ট দিনগুলিতেই খুলবে বালুরঘাট বাজার

regulated-market-siliguri

বং শিলিগুড়ি টাইমস : রাজ্য জুড়ে কোরোনা সংক্রমণ দিনে দিনে বেড়েই চলছে। করোনা সংক্রমণ ঠেকাতে বালুরঘাট বাজার প্রশাসন থেকে সপ্তাহের শুধুমাত্র নির্দিষ্ট দিন গুলিতেই বাজার খোলার অনুমতি দিল। বালুরঘাট পুরসভা সূত্রে খবর, করোনা সংক্রমণ যে হারে শহরে বেড়ে চলেছে তা নিয়ন্ত্রণের লক্ষ্যেই কয়েকটি বাজারের ক্ষেত্রে খোলা বন্ধের কিছু নিয়ম বেঁধে দেওয়া হয়েছে।

বালুরঘাট শহরের পুরসভার নিয়ন্ত্রণাধীন খুচরো ও পাইকারি বাজারগুলি সপ্তাহের নির্দিষ্ট দিন গুলিতেই খোলা থাকবে । বালুরঘাট তহবাজার সপ্তাহের মঙ্গলবার, শুক্রবার ও রবিবার খোলা থাকবে। সাহেব কাছারি বাজার সোমবার ,বুধবার ও রবিবার খোলা থাকবে। চকভবানী মিনি মার্কেট সোমবার, বৃহস্পতিবার ও রবিবার খোলা থাকবে।

অন্যদিকে রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরুর আশঙ্কা করা হচ্ছে। কোরোনা সংক্রমণ রুখতে প্রতি সপ্তাহে দু’দিন করে গোটা রাজ্যে পুরো লকডাউনের ঘোষণা করেছেন রাজ্য সরকার। এই সপ্তাহে বৃহস্পতিবার ও শনিবার রাজ্যে কড়া লকডাউন করা হবে। পরের সপ্তাহে বুধবার পুরো লকডাউনের কথা ঘোষণা করা হয়। এছাড়া কন্টেনমেন্ট এলাকায় যেমন লকডাউন চলছে তেমন চলবে । সাথে সপ্তাহে যেকোনও দুদিন বাজার বন্ধের নিয়মও মেনে চলতে হবে। সোমবার নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানন, ” এই দু’দিন অফিস, কাছারি কিছুই খুলবে না। কোনও পরিবহণও চলবে না। আগামী সপ্তাহে কোনদিন লকডাউন হবে, তা পরে ঘোষণা করে জানানো হবে।”

এদিনের সাংবাদিক বৈঠকে স্বরাষ্ট্রসচিব বলেন, আমলা, চিকিৎসক ও বিশেষজ্ঞদের কমিটি মনে করছে, সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এই লকডাউন জরুরি। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here