লকডাউন উপেক্ষা করেই সিনেমার শুটিং শিলিগুড়িতে ; গ্রেফতার ৩

বং শিলিগুড়ি টাইমস : দিনে দিনে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমাগতভাবে বেড়েই চলেছে উত্তরবঙ্গে। প্রশাসন থেকে লকডাউনের যে মেয়াদ নির্ধারণ করা হয়েছিল, আক্রান্তের সংখ্যা বাড়ায় সেই সময় আরো সাত দিন বাড়িয়ে দেওয়া হয়েছে। শিলিগুড়ি পুরসভার ৪৭ টি ওয়ার্ড সহ তার পাশাপাশি এলাকাতেও রয়েছে এই লকডাউন।

আর এই লকডাউনের মধ্যেই রীতিমতো প্রশাসনের নাকের ডগায় শহরের একটি বেসরকারি কলেজে চলছিল নেপালি সিনেমার শুটিং। সামাজিক দুরত্ব মেনে চলা তো দূরের কথা অবৈধভাবে জমায়েত করে শুটিং হতে দেখে স্থানীয়রা থানায় পুলিশকে খবর দেয়। পরে দেখা যায় , পুলিশ আসলেও তারা রীতিমতো শুটিং এর লোকজনের সাথে আড্ডায় মশগুল হয়ে আছেন। পরিস্থিতি দেখে ক্ষুব্ধ জনতা সংবাদমাধ্যমে খবর দেয়।

সংবাদমাধ্যম থেকে লোক এসে শুটিংয়ের জন্য কোনো অনুমোদনপত্র আছে কি না তা দেখতে চাইলে , প্রোডাকশনের লোকজন রীতিমত প্রেসের লোকদের সাথে বাগবিতণ্ডায় জড়িত হয়ে পড়ে। সাংবাদিকদের সাথে খারাপ ব্যবহার করে। এবং সেটি পুলিশের চোখের সামনে। অভিযোগ , পুলিশ ছিল নীরব দর্শক। অবশেষে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশদের উচ্চ আধিকারিকদের কাছে বিষয়টি জানাজানি হতেই প্রশাসন নড়ে চড়ে বসে। এবং এরপর শুটিং এর ৩ জন কে আটক করা হয়।

আটক তিন জনের বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে। এবং এই বিষয়টিও নিশ্চিত যে তারা প্রশাসনের কোনো রকম অনুমতি নেয়নি এবিষয়ে । কিন্তু প্রশ্ন উঠছে কলেজের মধ্যে কি ভাবে ঢুকতে পারলো তারা। আর কলেজের কোনো নির্দেশ ছাড়া নিরাপত্তা রক্ষীরাই বা কেন গেট খুলবে ? পাশাপাশি পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here