রাস্তার দাবিতে অভিনব বিক্ষোভ চিলাপাড়ার বাসিন্দাদের

বং শিলিগুড়ি টাইমস : রাস্তার দাবিতে অভিনব বিক্ষোভ চাঁচল ২ ব্লকের মালতীপুর গ্রাম পঞ্চায়েতের চিলাপাড়া এলাকায়। বহুদিন ধরেই রাস্তার বেহাল অবস্থা। গাড়ি চলাচল করা তো দূরের কথা জরুরি অবস্থায় এম্বুলেন্স নিয়ে আসতেও অসুবিধার মুখে পড়তে হয় বাসিন্দাদের। অনেকবার বলা হলেও হুঁশ ফেরেনি প্রশাসনের। তাই এবার মাটির রাস্তায় ধান গাছের চারা লাগিয়ে এবং মাছ ধরে অভিনব কায়দায় বিক্ষোভ দেখালেন চিলাপাড়া গ্রামের বাসিন্দারা।

গ্রামের স্থানীয় এক বাসিন্দা সজিফুদ্দিন আহমেদ জানান, সাঁকোরকোলা থেকে চিলাপাড়া মাদ্রাসা পর্যন্ত রাস্তার বেহাল দশা অনেকদিন থেকেই। বহুবার বলা সত্ত্বেও হুঁশ ফেরেনি প্রশাসনের। এই রাস্তা দিয়ে চিলাপাড়া ছাড়াও পার্শ্ববর্তী আরো অনেক গ্রামের লোক যাতায়াত করে। ফলে সমস্যায় পড়ছেন অনেকেই। অপর এক বাসিন্দা ইউসুফ আলী জানান , বর্ষাকালে বৃষ্টির জল জমে প্রায় এক হাটু কাদা জমে যায় রাস্তায়। গাড়ি চলাচল তো দূরের কথা পায়ে হেটে যাতায়াত করাও খুবই সমস্যাজনক হয়ে পড়ে। স্থানীয় প্রশাসনকে বহুবার জানানো হলেও রাস্তা পাকা করা নিয়ে কেও কোনো পদক্ষেপ নেননি। তাই বাধ্য হয়েই তারা রাস্তায় ধান গাছ লাগিয়ে এবং জাল ফেলে মাছ ধরে প্রতিবাদ জানিয়েছে।

এদিন বিক্ষোভে সামিল হওয়া এক স্থানীয় সাফুরা বিবি ক্ষোভ উগরে দিয়ে বলেন, গ্রামে গর্ভবতী মহিলাদের প্রসব যন্ত্রনা উঠলে এবং এম্বুলেন্স ডাকলে, রাস্তায় বেহাল অবস্থার জন্য গ্রামে আসতে চায়না অনেক এম্বুলেন্সই। এছাড়াও মাঠ থেকে ফসল তুলে ঘরে নিয়ে আসতেও চরম সমস্যার সম্মুখীন হতে হয় বাসিন্দাদের। তার সাথে নিত্য দিনের বাজার হাট করতে যাওয়ার সমস্যা তো আছেই।

রাস্তা ঠিক না করা হলে আগামী বিধানসভা ভোট বয়কট করার কথা ভাবছেন গ্রামবাসীরা। এর আগে এসডিও , বিডিও, প্রধান, সাংসদ সকলকেই সমস্যার ব্যাপারে জানানো হলেও কেও কোনো পদক্ষেপ নেননি।

জেলা পরিষদের সদস্য উম্মে হানি বিবি রাস্তাটি পাকা করে দেওয়ার আশ্বাস দেন। মালতিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান আব্দুল হালিম জানান, পঞ্চায়েতের একার পক্ষে অত বড় রাস্তা করা সম্ভব নয়। তবুও তারা চেষ্টা করে দেখছে। রাস্তাটি পাকা করার জন্য স্কিম পাঠানো হয়েছে জেলা পরিষদে। বরাদ্দ মেলার পর কাজ শুরু হবে, এমনটাই জানিয়েছেন স্থানীয় বিডিও অমিত কুমার সাউ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here