ভগবান রাম ভারতীয় বংশোদ্ভূত নন ; দাবি করলেন নেপালের প্রধানমন্ত্রী

nepal-prime-minister

বং শিলিগুড়ি টাইমস : ভগবান রাম নাকি আদৌ ভারতীয় বংশোদ্ভূত নন এবং রাম জন্মভূমি অযোধ্যাও নাকি ভারতে অবস্থিত অযোধ্যা নয় ; এমন চাঞ্চল্যকর দাবি তুলেছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি ।

সোমবার নেপালে ছিল ভানু জয়ন্তী । এবং ভানু জয়ন্তী উপলক্ষে নেপালের প্রধানমন্ত্রীর বাড়িতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয় । সেখানেই এক বক্তৃতায় ওলি দাবি করেন , রামের জন্মভূমি অযোধ্যা ভারতের অযোধ্যা নয় । তাঁর মতে, নেপালের বীরগঞ্জে অবস্থিত থোরি হলো আসল অযোধ্যা । এখানেই রয়েছে বাল্মীকির আশ্রম এবং নেপালের রিদিতে রাজা দশরথ নাকি পুত্রলাভের জন্য যজ্ঞ করেছিলেন । সুতরাং, এমনটাই বলা চলে তিনি রীতিমত ভগবান রামের ভারতীয় বংশোদ্ভূত হওয়ার ওপরেই প্রশ্ন তুলেছেন ।

এর আগেও ভারত নেপাল সম্পর্ক নিয়ে মুখ খুলেছিলেন ওলি । ভারতের কয়েকটি জায়গাকে রীতিমতো নেপালের মানচিত্রে যোগ করে বিতর্কের মুখে পড়েছিলেন তিনি।

অন্য দিকে এই সমস্ত ব্যাপার নিয়ে ভারত চীন সংঘাতের পাশাপাশি ভারত এবং নেপালের সম্পর্কেও ভাঙন দেখা দিয়েছে । এই সব মন্তব্য করা নিয়ে নিজের দলেও সমালোচিত হয়েছেন ওলি । আবার, ভারতীয় মিডিয়ায় নেপালের প্রধানমন্ত্রী এবং তাঁর সরকারকে নিয়ে মিথ্যা খবর প্রচার করা হচ্ছে বলে অভিযোগ করেছে নেপাল সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here