হোয়াটসঅ্যাপে হতে পারে সাইবার হানা, জানালো দিল্লি পুলিশ

দিল্লি: আবার সাইবার আক্রমণের সম্ভবনা। সেই জন্য সাধারণ মানুষকে সচেতন করল দিল্লি পুলিশ। পুলিশ জানিয়েছে, হ্যাকাররা নুতুন পদ্ধতিতে সাধারণ মানুষের ফোনে প্রতারণা ছক করেছে। আর এভাবে হোয়াটসঅ্যাপ হ্যাক করে মানুষের প্রয়োজনীয় ও গোপন তথ্য চুরি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। দিল্লি পুলিশ জানায়, অপরাধীরা সাধারণ মানুষের প্রোফাইল হ্যাক করে ব্যাঙ্কিং সব তথ্য চুরি করার পদ্ধতি বার করেছে।

কয়েকদিন আগেই স্টেট ব্যাঙ্কের তরফে গ্রাহকদের হ্যাকিং বিষয়ে সতর্ক করেছিল। পুলিশ এবার সোশ্যাল মিডিয়া ব্যবহারের ক্ষেত্রে সতর্ক করেছেন। সীমান্তে চীন হানার পর সাইবার আক্রমনেও সক্রিয় হয়ে উঠেছে। ইতিমধ্যে, ৫২ অ্যাপ ব্যবহার থেকে বিরত থাকতে বলা হয়েছে। তবে এই হানাতেও চীনের কেনো হাত রয়েছে কিনা জানতে পারেনি দিল্লি পুলিশ।

সাইবার অপরাধীরা হোয়াটসঅ্যাপ পিন ব্যবহার করে ভুয়ো প্রোফাইল বানিয়ে সাধারণ মানুষের ক্ষতি করতে পারে। হোয়াটসঅ্যাপ টেকনিক্যাল টিমের সদস্যের নাম করে কেউ পিন চেয়ে থাকলে কেউ না দেয়। পুলিশরা বলেন ,পিনের মাধ্যমে অপরাধীরা প্রোফাইল হাইজ্যাক করে নিতে পারেন । তথ্য বলছে, ব্যাঙ্কিং সেক্টর ৪০০০০ বার সাইবার হামলা চালানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here